বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে সবরকম সহায়তার আশ্বাস প্রদান জাপানি বিনিয়োগকারীদের

August 15, 2020
Image

বাংলাদেশ সরকার দেশে বিনিয়োগ বাড়ানোর জন্য সম্ভাব্য জাপানি বিনিয়োগকারীদের সর্ম্পূণ সহযোগীতা দেওয়ার আশ্বাস দিয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আইএফসি এবং জাপানের আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা জাইকা আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন যে দেশের শক্তিশালী অর্থনীতি এবং রাজনৈতিক নেতৃত্বে ও স্থিতিশীলতায় কোন সন্দেহ নেই। বাংলাদেশ জাপানি বিনিয়োগের সম্ভাব্য গন্তব্য হিসাবে বিবেচিত হওয়ায় কৃতজ্ঞ। দেশে বিনিয়োগ আকর্ষনের লক্ষ্যে এই ভার্চুয়াল আলোচনায় জাপানের প্রায় ২০০ এর মত বেসরকারী প্রতিষ্ঠান অংশগ্রহন করে।

jica.jpg

অনুষ্ঠানে সালমান এফ রহমান জাপানি ব্যবসায়িদের বাংলাদেশের অধিক কর্পোরেট সুবিধা, ব্যবসা বান্ধব নীতিমালা, সুবিশাল দেশীয় বাজার এবং কৌশলগত সুযোগ নেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি তার দেশের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের বিভিন্ন সুযোগ সুবিধা অন্বেষণ করতে বলেছেন। তিনি বলেন জাপানের সরকারের সহায়তায় কয়েক বছরের মধ্যে বাংলাদেশের অর্থনৈতিক দৃশ্যপট পরিবর্তন হবে। এসময় রাষ্ট্রদূত বে অব বেঙ্গল ইন্ডাস্ট্রিজ, মাস র্যা পিড ট্রানজিট এবং ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পে জাপানের সহযোগিতার কথা উল্লেখ করেন।

পূর্ববর্তী পোস্ট
বাংলাদেশ এখন একটি অন্যতম সম্ভাবনাময় অর্থনৈতিক পরাশক্তি
পরবর্তী পোস্ট
বাংলাদেশ হবে পরবর্তী এশিয়ান অর্থনৈতিক পরাশক্তি

Related Posts