রিয়েলমি নিয়ে এসেছে ‘গেমিং বিস্ট’ নারজো ৩০এ!

Image

গতি’ শব্দটি তরুণদের চেতনাকে মূর্ত করে তোলে। তরুণদের চাহিদা বোঝে তাঁদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি; এ কারণেই ব্র্যান্ডটি বাজারে নিয়ে এসেছে নতুন গেমিং স্মার্টফোন নারজো ৩০এ।

স্মার্টফোনটিতে রয়েছে হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, বিশাল ৬০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, ৬.৫ ইঞ্চি ২০:৯ স্ক্রিন, যা ফোনটিকে করে তুলেছে ‘গেমিং বিস্ট’। রিয়েলমি নারজো ৩০এ-এর ৪ জিবি র্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ১২ হাজার ৯৯০ টাকায়। ফোনটির অন্যান্য ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক:

সঠিক গেমিং অভিজ্ঞতায় শক্তিশালী প্রসেসরের সঙ্গে বিশাল স্ক্রিন

গেমিং অভিজ্ঞতাকে নতুন মাত্রা দিতে রিয়েলমির নারজো সিরিজ তৈরি করা হয়েছে। গেমিংয়ের পূর্ণ অভিজ্ঞতা নিতে ফোনে সাধারণত দুটি জিনিসের প্রয়োজন— শক্তিশালী প্রসেসর এবং বড় স্ক্রিন। উভয়ই রয়েছে নারজো ৩০এ-তে, যা নিশ্চিত করবে ল্যাগবিহীন দীর্ঘক্ষণ গেম খেলার অভিজ্ঞতা। শক্তিশালী হেলিও জি৮৫ প্রসেসর থাকার কারণে স্মার্টফোন ব্যবহারকারীদের দুর্দান্ত সঙ্গী হবে নারজো ৩০এ। দারুণ গেমিং অভিজ্ঞতা প্রদান করবে শক্তিশালী অক্টাকোর ২.০ গিগাহার্টজ প্রসেসর এবং শক্তিশালী এআরএম মালি-জি৫২ জিপিইউ।

এ ছাড়া আপগ্রেডেড হার্ডওয়্যার-সফটওয়্যার অপটিমাইজেশনের ফলে হেভি গেমিংয়েও ফোনের কোনো সমস্যা হবে না, ফোনের তাপমাত্রা থাকবে নিয়ন্ত্রণে। যার ফলে নারজো ৩০এ-তে গেমিং ফ্যানরা অনায়াসেই দীর্ঘক্ষণ ধরে পাবজি, কল অব ডিউটি এবং এমনকি অ্যাসফাল্ট ৯-এর মতো হেভি গেম খেলতে পারবেন কোনো ঝামেলা ছাড়াই।

নারজো ৩০এ স্মার্টফোনটির ৬.৫ ইঞ্চি ২০:৯ স্ক্রিন দেবে বিশাল ফিল্ড অব ভিউ, যার ফলে বড় স্ক্রিনে আরও প্রশস্ত ফিল্ড অব ভিউতে নিরবচ্ছিন্ন গেমিং অভিজ্ঞতা নিতে পারবেন ব্যবহারকারীরা। নারজো ৩০এ–র স্ক্রিন রেশিও হবে সর্বোচ্চ ৮৮.৭ শতাংশ, ফলে গেম খেলা কিংবা ভিডিও দেখার সময় ব্যবহারকারীদের ফুল স্ক্রিন দেখতে কোনো অসুবিধা হবে না।

অবিশ্বাস্য ব্যাটারি লাইফসহ অন্যান্য সুবিধা

নারজো ৩০এ-এর ৬০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি স্ট্যান্ডবাই মোডে থাকতে পারে ৪৬ দিন পর্যন্ত; অনেক ফ্ল্যাগশিপ ফোনেও এ সুবিধা মেলে না। আর ফোনটির ১৮ ওয়াটের টাইপ সি ফাস্ট চার্জিং থাকায় ফোন চার্জ হবে অবিশ্বাস্য গতিতে।

ব্যাটারি অপটিমাইজেশনের ক্ষেত্রেও নানা ফিচার রয়েছে নারজো ৩০এ স্মার্টফোন সেটে। অ্যাপ কুইক ফ্রিজ ও স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন এমনই দুটি ফিচার। কম ব্যবহৃত অ্যাপ, ফ্রিজ করে দেবে অ্যাপ কুইক ফ্রিজ ফিচার এবং স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন ব্যাটারি দীর্ঘ স্থায়িত্ব বাড়াবে।

নারজো ৩০এ স্মার্টফোনটিতে রয়েছে সুপার পাওয়ার সেভিং মোড। এ মোডে ব্যবহারকারীরা দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যবহারে সবচেয়ে ব্যবহৃত ৬টি অ্যাপ নির্বাচন করতে পারবেন। এ মোড অন করার মাধ্যমে ব্যবহারকারীরা ৮০ মিনিট হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন মাত্র ৫ শতাংশ ব্যাটারি ব্যবহারের মাধ্যমে।

এআই ডুয়াল ক্যামেরায় উন্নত ফটোগ্রাফি অভিজ্ঞতা

স্মার্টফোনটিতে রয়েছে ১৩ মেগা পিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা, ৮ মেগা পিক্সেল সেলফি ক্যামেরা, সুপার নাইটস্কেপ মোড, নাইট ফিল্টার এবং ক্রোমা বুস্ট। এসব ফিচারের মাধ্যমে স্মার্টফোনপ্রেমীদের ফটোগ্রাফি অভিজ্ঞতা উন্নত করবে নারজো ৩০এ। রাতের বেলা ছবি তোলার ক্ষেত্রে স্মার্টফোনটির ১৩ মেগা পিক্সেল রিয়ার ক্যামেরার সঙ্গে ২.২ অ্যাপারচারের লেন্স নিশ্চিত করবে অতিরিক্ত আলো। এর সঙ্গে সুপার নাইটস্কেপ মোড ঝকঝকে ছবি তোলায় সহায়তা করবে। নারজো ৩০এ নিয়ে এসেছে নাইট ফিল্টার—সাইবারপাঙ্ক, ফ্লেমিঙ্গো ও মডার্ন গোল্ড—যা আলাদাভাবেই স্মার্টফোনের ছবিকে দেবে নতুন মাত্রা।

এ ছাড়া ক্রোমা বুস্ট ফিচার দিবে আরও উজ্জ্বল, প্রাণবন্ত ও আকর্ষণীয় ছবি। ডিভাইসটির ৮ মেগা পিক্সেলের হাই-ডেফিনিশন ফ্রন্ট ক্যামেরায় থাকছে এআই বিউটি, পোর্ট্রেট মোডসহ অন্যান্য আকর্ষণীয় ফিচার।

realme logo.jpg

রিয়েলমি ইউআই-এর ট্রেন্ড-সেটিং ডিজাইন

নারজো ৩০এ-তে রয়েছে ডায়াগোনাল স্ট্রাইপ ডিজাইন, যা ডিরেকশনাল কনভেনশন ভেঙে তৈরি করবে মোশন ও ফ্রি স্টাইলের সমন্বয়ে নতুন ভিজ্যুয়াল এফেক্ট। অ্যান্ড্রয়েড ১০-এর ভিত্তিতে তৈরি রিয়েলমি ইউআই তৈরি করা হয়েছে তরুণ ক্রেতাদের কথা বিবেচনা করে। রঙের বিবেচনায়, রিয়েলমি ইউআই অথেনটিক কালার স্কিম তৈরিতে ব্যবহার করেছে হাই-স্যাচুরেশন ও হাই-ব্রাইটনেস কালার; যা ব্যবহারকারীকে দেবে প্রাণবন্ত অভিজ্ঞতা। স্ক্রিন ফ্লুয়েন্সি উন্নত করতে এতে রয়েছে অত্যাধুনিক কোয়ান্টাম অ্যানিমেশন ইঞ্জিন।

এসব ছাড়া আরও রয়েছে ৩-ফিঙ্গার সিলেক্টেড স্ক্রিনশট, ডুয়াল মোড মিউজিক শেয়ার এবং ইনস্ট্যান্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

যাঁরা কোনো ধরনের ল্যাগ ছাড়া স্মার্টফোন অভিজ্ঞতা পেতে চান, তাঁদের জন্য নারজো ৩০এ-তে রয়েছে গেমিং বিশেষত্বসহ আকর্ষণীয় নানা ফিচার। ৪ জিবি র্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের লেজার ব্ল্যাক ও লেজার ব্লু রঙের নারজো ৩০এ আকর্ষণীয় নীল রঙের বক্সে পাওয়া যাবে মাত্র ১২ হাজার ৯৯০ টাকায়।

পূর্ববর্তী পোস্ট
করোনাভাইরাস আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী ৩০ লাখ মানুষের মৃত্যু
পরবর্তী পোস্ট
যুক্তরাষ্ট্রে এক সপ্তাহে ৭ হামলা, সর্বশেষ কলোরাডোয় মার্কেটে বন্দুকধারীর গুলিতে নিহত ১০