ঢাকা, শনিবার, ২৪ জুলাই ২০২১ |

উচ্চ ক্ষমতাসম্পন্ন আধুনিক যুদ্ধবিমান যোগ হতে যাচ্ছে

December 20, 2020
Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বাংলাদেশ বিমান বাহিনীতে আরও উচ্চ ক্ষমতাসম্পন্ন আধুনিক যুদ্ধবিমান যোগ হতে যাচ্ছে। বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি, যশোরে রাষ্ট্রপতি কুচকাওয়াজ– ২০২০ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি ছিলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি বক্তৃতা দেন। তিনি তার বক্তৃতায় বলেন সরকার ফোর্সেস গোল ২০৩০ বাস্তবায়ন করবে এবং বিমান বাহিনীকে যুগোপযোগী করে গড়ে তুলবে।

প্রধানমন্ত্রী জানিয়েছেন এয়ার ডিফেন্স সিস্টেম ইন্টিগ্রেশন,মোবাইল গ্যাপ ফিলার রাডার ও আনম্যান্ড এরিয়াল ভেহিকেল সিস্টেম যুক্ত করা হবে বিমান বাহিনীতে। এতে বাহিনীর শক্তি বাড়বে। তিনি তার বক্তৃতায় আরও বলেন, কোভিড-১৯ এর কারণে বেশি ব্যয় করা যাচ্ছে না কিন্তু ভবিষ্যতে করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে বিমান বাহিনীতে ক্ষেপণাস্ত্র, উচ্চ ক্ষমতাসম্পন্ন বিমান ও হেলিকপ্টার,সংযোজন হয়েছে। সম্প্রতি সাতটি কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমান ও তিনটি সি-১৩০জে পরিবহন বিমান দেশে এসে পৌঁছেছে। আগামী মাসে এসে পৌছবে পিটি-৬ সিমুলেটর।

প্রধানমন্ত্রী বক্তৃতায় আরও জানান যে সরকার ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়ে

[caption id="attachment_1425" align="aligncenter" width="550"] শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়[/caption]

শন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়’প্রতিষ্ঠা করবে।

পূর্ববর্তী পোস্ট
যেভাবে বাংলাদেশের কোম্পানিগুলো ও ব্যাবসায়ীরা সমাজকে সাহায্য করছে
পরবর্তী পোস্ট
অর্থনৈতিক উন্নয়নে প্রয়োজন আরও দক্ষ জনবল

Related Posts